• মঙ্গলবার   ৩১ মার্চ ২০২০ ||

  • চৈত্র ১৭ ১৪২৬

  • || ০৬ শা'বান ১৪৪১

আজকের টাঙ্গাইল
১০৪

এ মাসের শেষে ঢাবি হল ছাত্রলীগের কমিটি

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ২০ ডিসেম্বর ২০১৯  

আটকে আছে ঢাবি’র হল ছাত্রলীগের কমিটি। দায়িত্ব গ্রহণের প্রায় দেড় বছর পার হতে চললেও হলগুলোর কমিটি করে দেননি ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের দায়িত্বপ্রাপ্ত সভাপতি ও সাধারণ সম্পাদক। তবে চলতি ডিসেম্বরের শেষ দিকে হলগুলোর কমিটি দেয়া হতে পারে বলে জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন।

২০১৮ সালের ২৯ এপ্রিল ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত হওয়ার তিন মাস পরে ৩১ জুলাই সনজিত চন্দ্র দাস সভাপতি ও সাদ্দাম হোসেন সাধারণ সম্পাদকের দায়িত্ব পান।

 

সাদ্দাম হোসেন বলেন, খুব অল্প সময়ের মধ্যে কমিটি করা হবে। এরইমধ্যে হল কাউন্সিলের প্রস্তুতি শুরু হয়েছে। এ নিয়ে আমরা নেতৃবৃন্দের সঙ্গে কথা বলার চেষ্টা করছি। ডিসেম্বরের শেষে কিংবা জানুয়ারির প্রথম সপ্তাহে হলগুলো নতুন নেতৃত্ব পাবে। 

 

কমিটি না হওয়ায় হল ছাত্রলীগের সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদকরা এখনো দায়িত্ব পালন করছেন। তবে তাদের অনেকেই কেন্দ্রীয় কমিটির বিভিন্ন পদে রয়েছেন। এ পরিস্থিতিতে হল পরিচালনা করতে গিয়ে দোটানায় পড়তে হচ্ছে তাদেরকে।

 

হল কমিটির পদপ্রত্যাশীরা বলেন, দীর্ঘদিন ধরে হলগুলোতে মেয়াদোত্তীর্ণ কমিটি বিদ্যমান। এই মেয়াদোত্তীর্ণ কমিটির কারণে ঢিমেতালে চলছে হলগুলোর সাংগঠনিক কর্যক্রম।

 

এ ব্যাপারে সাদ্দাম হোসেন বলেন, হলের শিক্ষার্থীদের মধ্যে বেশি জনপ্রিয় এবং বিশ্ববিদ্যালয়ের মেধাবী শিক্ষার্থীদের নেতৃত্ব দিতে সক্ষম নেতাকর্মীর বিষয়ে যাচাই-বাছাই করে কমিটি গঠনের কাজ এগিয়ে চলছে। 

 

এ বিষয়ে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির তৎপরতা সম্পর্কে জানতে চাইলে ভারপ্রাপ্ত সভাপতি আল নাহিয়ান খান জয় বলেন, আমরা ঢাবি ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদককে নির্দেশনা দিয়েছি দ্রুত হল কমিটি দেয়ার জন্য। এরইমধ্যে তারা যাচাই-বাছাই শুরু করেছেন। কেন্দ্রীয় কমিটিও এর সমন্বয় করছে। দ্রুত এ কমিটি দেয়া হবে।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল
সংগঠন সংবাদ বিভাগের পাঠকপ্রিয় খবর