• রোববার   ১১ এপ্রিল ২০২১ ||

  • চৈত্র ২৮ ১৪২৭

  • || ২৯ শা'বান ১৪৪২

আজকের টাঙ্গাইল

উল্লাপাড়া উপজেলা আ’লীগের ত্রি-বার্ষিক সম্মেলন: কে কি হচ্ছেন?

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ২৫ ফেব্রুয়ারি ২০২১  

দীর্ঘ ১৭ বছর পর সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন আগামী ২৭ ফেব্রæয়ারী -২০২১ অনুষ্ঠিত হতে যাচ্ছে। পৌরসভার স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান উল্লাপাড়া বিজ্ঞান কলেজ মাঠে শনিবার সকাল ১০ টা থেকে বিকেল ৫টা পর্যন্ত এই সম্মেলন অনুষ্ঠিত হবে। 

 

সম্মেলন উপলক্ষে পৌরশহরের বিভিন্ন রাস্তার মোড়ে মোড়ে দলীয় প্রধান ও প্রার্থীদের ছবি সম্মিলিত গেইট, ফেস্টুন, প্লেকার্ড শোভা পাচ্ছে। আলোক সজ্জা করা হয়েছে উপজেলা আওয়ামীলীগ কার্যালয়ে। সম্মেলনকে ঘিরে দলীয় নেতা নির্বাচনের প্রত্যাশা পূরণের লক্ষ্যে প্রতিদ্ব›দ্বী প্রার্থী, কর্মী ও সমর্থকদের মধ্যে সাজ সাজ পরিবেশে উৎসাহ ও উদ্দীপনা বিরাজ করছে সর্বত্র। প্রধানমন্ত্রীর ক্ষুধা, দারিদ্রমুক্ত ডিজিটাল বাংলাদেশ গড়তে আগামী দিনে উপজেলা আওয়ামীলীগের কান্ডারী হয়ে সঠিক ও নির্ভুল নেতৃত্বদানে কে হবেন সাংগঠনিক পদের সভাপতি ও সাধারণ সম্পাদক। এ নিয়ে শেষ মুহুর্তে দলীয় নেতা-কর্মীদের মধ্যে চলছে নানা জল্পনা-কল্পনা।

 

উল্লাপাড়া উপজেলা আওয়ামীলীগের সম্মেলনে কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এম,পি প্রধান অতিথি হিসেবে ভার্সুয়াল মিডিয়াতে সংযুক্ত থাকার কথা রয়েছে। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক এস. এম কামাল হোসেন, কেন্দ্রীয় আ’লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য মেরিনা জাহান কবিতা। উপজেলা আ’লীগের আহবায়ক গোলাম মোস্তফার সভাপতিত্বে সম্মেলন উদ্বোধন করবেন সিরাজগঞ্জ জেলা আওয়ামীলীগের (ভারপ্রাপ্ত) সভাপতি এ্যাডভোকেট কে, এম হোসেন আলী হাসান । প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখবেন সিরাজগঞ্জ জেলা আওয়ামীলীগের (ভারপ্রাপ্ত) সাধারণ সম্পাদক মোঃ আব্দুস সামাদ তালুকদার। 

 

দলীয় সুত্রে জানা গেছে, আগামী উপজেলা আ’লীগের সম্মেলনে সভাপতি পদে ২ জন ও সাধারণ সম্পাদক পদে ২ জন করে প্রতিদ্ব›দ্বী প্রার্থী হিসেবে চুড়ান্তভাবে প্রতিদ্ব›দ্বীতা করছেন। সভাপতি পদে লড়ছেন সাবেক সংসদ সদস্য বর্তমান উপজেলা পরিষদ চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা গাজী শফিকুল ইসলাম শফি ও উপজেলা আওয়ামীলীগের সাবেক সহ-সভাপতি মোঃ ফয়সাল কাদের রুমি। সাধারণ সম্পাদক পদে লড়ছেন বর্তমান উপজেলা আওয়ামীলীগের আহবায়ক, সিরাজগঞ্জ জেলা পরিষদের সদস্য বীরমুক্তিযোদ্ধা গাজী গোলাম মোস্তফা ও সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব জাহেদুল হক।

 

আর মাত্র ১ দিন বাকি। পথে ঘাটে, দলীয় কার্যালয়ে, চা আড্ডায় সর্বত্র পর্যায়ে দলীয় নেতা-কর্মীদের মধ্যে গুঞ্জনের ঝড় বইছে। কারা হবেন উপজেলা আওয়ামীলীগের আগামী দিনের কান্ডারী? সভাপতি পদে প্রতিদ্ব›দ্বীতায় রয়েছেন দীর্ঘদিনের রাজনৈতিক অভিজ্ঞ বর্ষীয়ান জননেতা সাবেক সাধারণ সম্পাদক গাজী শফিকুল ইসলাম শফি। তার রয়েছে ব্যাপক সাংগঠনিক দক্ষতা। অন্যদিকে আন্দোলন সংগ্রামের নিবেদিত প্রাণ, দলের পরীক্ষিত সৈনিক বর্ষীয়ান নেতা ফয়সাল কাদের রুমি। চলছে দুই বর্ষীয়ানের লড়াই। এদিকে সাধারণ সম্পাদক পদে লড়ছেন প্রবীণ নেতা বিশিষ্ট সাংবাদিক গাজী গোলাম মোস্তফা। যার রয়েছে সংগঠনের নেতা-কর্মীদের সঙ্গে নিবির সম্পর্ক। প্রতিদ্ব›দ্বীতায় রয়েছেন আওয়ামী পরিবারের সন্তান নবীণ নেতা সাবেক উপজেলা চেয়ারম্যান আলহাজ¦ জাহেদুল হক। নেতৃত্বের লড়াই হবে নবীণ - প্রবীণে। দীর্ঘ ১৭ বছর পর সংকট কাটিয়ে আন্দোলন সংগ্রামের জন্য আগামী ২৭ ফেব্রæয়ারী শনিবার দলের ৪৪৩ জন কাউন্সিলরের প্রত্যক্ষ ভোটে দলীয় নেতা-কর্মীদের স্বপ্ন বাস্তবায়ন হতে যাচ্ছে উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক কমিটির সভাপতি ও সাধারন সম্পাদক নির্বাচনের মধ্য দিয়ে। 

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল