• শুক্রবার   ১৮ সেপ্টেম্বর ২০২০ ||

  • আশ্বিন ৩ ১৪২৭

  • || ৩০ মুহররম ১৪৪২

আজকের টাঙ্গাইল
৫৭

উল্লাপাড়ায় কমিটি গঠনে অনিয়মের অভিযোগ: আদালতে মামলা

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ১১ আগস্ট ২০২০  

সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার উধুনিয়া দাখিল মাদ্রাসায় নির্বাচনের মাধ্যমে পরিচালনা কমিটি গঠন করেও তা অনুমোদন না করিয়ে এডহক কমিটি গঠনের প্রক্রিয়া শুরু করার অভিযোগ করেছেন মাদ্রাসা পরিচালনা কমিটির সদস্যরা। এই অনিয়মের অভিযোগে মহামান্য হাইকোর্টে আপিল রিট দায়ের করেছে ভুক্তভুগিরা।

মাদ্রাসা পরিচালনা কমিটির নির্বাচিত অভিভাবক সদস্য ও আদালতে রিট দায়েরকারি আব্দুর রহিম জানান, উধুনিয়া দাখিল মাদ্রাসার পরিচালনা কমিটি নির্বাচনে আমি একজন ছাত্র অভিভাবক হিসেবে প্রার্থী হই। উপজেলা মাধ্যমিক একাডেমিক সুপারভাইজার মোসলেম উদ্দিন উক্ত নির্বাচনের প্রিজাইডিং অফিসার হিসেবে নিযুক্ত থেকে সরকারি বিধি মোতাবেক মাদ্রাসা পরিচালনা কমিটির নির্বাচনের সকল প্রক্রিয়া সম্পন্ন করেন। ১৬ মার্চ নির্বাচিত সকল সদস্যের চুড়ান্ত ফলাফল ঘোষনা করেন। চুড়ান্ত ফলাফলে আমি (রহিম) অভিভাবক সদস্য নির্বাচিত হই। পরবর্তীতে মাদ্রাসা সুপার ওসমান গণি বিধি মোতাবেক নির্বাচিতদের নিয়ে কমিটির সভাপতি গঠনের প্রক্রিয়া না করে তালবাহানা শুরু করেন। আমরা নির্বাচিতদের মধ্যে থেকে একজনকে সভাপতি বানানোর মতামত প্রকাশ করি। সুপার নির্বাচিতদের মতামত না মেনে অবৈধ্যভাবে নির্বাচিত কমিটির সদস্যদের বাদ দিয়ে গোপনে ষড়যন্ত্র করে এডহক কমিটি গঠনের প্রক্রিয়া শুরু করায় আমি আদালতে মামলা করি।  

মাদ্রাসা সুপার ওসমান গণি জানান, কমিটির সভাপতি নির্বাচনে এলাকায় দু’পক্ষের দ্ব›েদ্বর কারণে মাদ্রাসা পরিচালনার স্বার্থে আমি এডহক কমিটি করার সিন্ধান্ত নিয়েছি। 

নির্বাচনের প্রিজাইডিং অফিসার  উপজেলা মাধ্যমিক একাডেমিক সুপারভাইজার মোসলেম উদ্দিন জানান, যথাযথ নিয়ম মেনে উধুনিয়া দাখিল মাদ্রাসার ম্যানেজিং কমিটির নির্বাচন সম্পন্ন করা হয়েছে। পরবর্তীতে নির্বাচিতদের  বিরুদ্ধে নানা অনিয়মের অভিযোগ আসায় সভাপতি গঠন করা সম্ভব হয়নি।  

সিরাজগঞ্জ জেলা শিক্ষা অফিসার শফীউল্লাহ জানান, মাদ্রাসা শিক্ষা অধিদপ্তর থেকে এ বিষয়ে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত সম্পন্ন হলে এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে। 

 

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল
সারাদেশ বিভাগের পাঠকপ্রিয় খবর