• বৃহস্পতিবার   ২৫ ফেব্রুয়ারি ২০২১ ||

  • ফাল্গুন ১৩ ১৪২৭

  • || ১৪ রজব ১৪৪২

আজকের টাঙ্গাইল
সর্বশেষ:
দায়িত্ব নিলো গোবিন্দগঞ্জ পৌরসভার নব নির্বাচিত মেয়র ও কাউন্সিলরগণ জামালপুরে মাদক ব্যবসায়ী স্বামী-স্ত্রীকে কারাদন্ড গোবিন্দগঞ্জে ৪ বছরের সাজাপ্রাপ্ত পলাতক আসামি আমিনুর গ্রেফতার গাজীপুর কেজি স্কুল এসোসিয়েশন এর বিশেষ সম্মেলন উল্লাপাড়া উপজেলা আ’লীগের ত্রি-বার্ষিক সম্মেলন: কে কি হচ্ছেন? স্টার্টআপ যশোরের “স্টার্টআপ ক্যাম্প ২০২১” এর সফল সমাপ্তি বকশীগঞ্জে করোনা দুর্যোগে জিআর কার্যক্রম নিয়ে গণশুনানী অনুষ্ঠিত জামালপুরে পৌর নির্বাচন নিয়ে জেলা আ’লীগের সংবাদ সম্মেলন পলাশবাড়ীতে মেয়র ও কাউন্সিলরদের সংবর্ধনা শেখ হাসিনা ও বাংলাদেশের ভূয়সী প্রশংসা করলো যুক্তরাষ্ট্র

“আমরা বাংলাদেশিরাই একমাত্র জাতি যাদের স্বাধীনতা ও বিজয় দিবস আছে”

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ৪ আগস্ট ২০২০  

আগস্ট মাস এলেই দেশের ষড়যন্ত্রকারীদের দল সক্রিয় হয়ে পরে। তবে আগস্ট ছাড়া অন্য সময়ও তারা সক্রিয় থাকে। আওয়ামী লীগের নেতকর্মীরা ঐক্যবদ্ধ থাকলে ষড়যন্ত্রকারীরা কিছুই করতে পারবে না বলে মনে করেন আলোচকরা।

 

দেশের বহুল প্রচারিত জাতীয় দৈনিক ভোরের পাতার নিয়মিত আয়োজন ভোরের পাতা সংলাপে সোমবার (৩ আগস্ট) আলোচক হিসাবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য এ্যাড. এবিএম রিয়াজুল কবীর কাওছার, বাংলাদেশ আওয়ামী যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক অধ্যাপিকা অপু উকিল, আওয়ামী লীগের সাবেক সহ-সম্পাদক মনিরুজ্জামান মনির এবং ভোরের পাতার সিনিয়র প্রতিবেদক উৎপল দাস। দৈনিক ভোরের পাতার সম্পাদক ও প্রকাশক ড. কাজী এরতেজা হাসানের নির্দেশনা ও পরিকল্পনায় অনুষ্ঠানের সঞ্চালনা করেন সাবেক তথ্য সচিব নাসির উদ্দিন।

 

আওয়ামী লীগের সাবেক সহ-সম্পাদক মনিরুজ্জামান মনির বলেন, আমার বাবা একজন মুক্তিযোদ্ধা। তিনি বঙ্গবন্ধুর ডাকেই মুক্তিযুদ্ধে গিয়েছিলেন। কিন্তু বঙ্গবন্ধু হত্যার পর আমার বাবাকেও ষড়যন্ত্রকারীরা হত্যা করতে চেয়েছিল। বঙ্গবন্ধু পাকিস্তানের কারাগারে বন্দী থাকা অবস্থায় বলেছিলেন, আমার লাশটা আমার বাংলার মানুষের কাছে দিও। বঙ্গবন্ধু হত্যার দিনে ১৫ আগস্ট খুনি জিয়ার স্ত্রী খালেদা জিয়া ভুয়া জন্মদিন পালন করে এদেশের ইতিহাসকে কলঙ্কিত করলো। দীর্ঘ ২১ বছর বাংলাদেশের একটা প্রজন্মকে বিতর্কিত ইতিহাস দিয়ে নষ্ট করে দিয়েছিল। বাংলাদেশিরা একমাত্র জাতি যাদের স্বাধীনতা দিবস ও বিজয় দিবস আছে। আজকে আমাদের অবহেলা, অসচেতনার কারণে অন্যরা সুযোগ পেয়ে যাচ্ছে। শেখ হাসিনা আমাদের কাছে শক্তির জায়গা। তিনি এত পরিশ্রম করছেন, তার সব পরিশ্রম যেন বিফলে না যায় তার জন্য আমাদের একত্রিত হয়ে কাজ করতে হবে। তাকে হত্যা করার জন্য জিয়া, এরশাদ, খালেদা এবং তারেক চেষ্টা করেছে। কিন্তু তারা সফল হতে পারেনি। আমাদের নীতি নৈতিকতা সম্পন্ন কর্মী হয়ে শেখ হাসিনার পাশে থাকতে হবে। আমরা বিশ্বাস করি, শেখ হাসিনা বেঁচে থাকলে অবশ্যই দেশ ভালো থাকবে।

 

তিনি আরো বলেন, বাংলাদেশ, বঙ্গবন্ধু এবং আমাদের গৌরবের মুক্তিযুদ্ধ নিয়ে কোনো বিরোধ থাকতে পারে না। রাজনৈতিকভাবে আমাদের মধ্যে বিরোধ থাকতে পারে, কিন্তু বাংলাদেশ, বঙ্গবন্ধু এবং মুক্তিযুদ্ধ নিয়ে কোনো আপোস হতে পারে না।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল